বিজ্ঞাপন
নিজস্ব প্রতিবেদক
আজ : ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : সেপ্টেম্বর ২১, ২০২১

  • কোন মন্তব্য নেই

    কুতুবদিয়ায় ইউপি নির্বাচনে নৌকা-২,স্বতন্ত্র-৩, বড়ঘোপ স্থগিত

    মোঃ মনিরুল ইসলাম, কুতুবদিয়া

    কক্সবাজারের কুতুবদিয়ায় ২০ সেপ্টেম্বর সম্পন্ন হলো ইউনিয়ন পরিষদ নির্বাচন। নৌকা বিজয় পেয়েছে ২টি এবং ৩টি ইউনিয়নে বিজয়ী হয়েছে স্বতন্ত্র প্রার্থী। বড়ঘোপের ৯টি কেন্দ্রের মধ্যে পিলটকাটা ১টি কেন্দ্র স্থগিত হওয়ার কারণে ওই ইউনিয়নে চেয়ারম্যান ঘোষণা করা হয়নি।

    শুরুতে ভোটারদের উৎসাহ উদ্দীপনায় ভোট কেন্দ্রেগুলোতে উৎসব মুখর পরিবেশ পরিলক্ষিত হলেও বেলা বাড়ার সাথে সাথে পরিস্থিতি বদলাতে থাকে। বিভিন্ন কেন্দ্রে কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া একসময় সংঘাতে পরিনত হয়। এতে পুলিশসহ আহত হয়েছেন অন্তত অর্ধ শতাধিক।

    দুপুর ১২টার দিকে বড়ঘোপ পিলটকাটা কেন্দ্রে গন্ডগোল সৃষ্টি হলে সেখানে আইন শৃঙ্খলা বাহিনী ফাঁকা গুলি ছুড়ে। পুলিশের ছুড়া গুলি দেয়ালে লেগে নৌকা প্রতীকের এজেন্ট আবদুল হালিম (৩৬) সহ আরও কয়েকজনের গায়ে লাগে। আবদুল হালিমকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    জানা যায়, আবদুল হালিম গোলদার পাড়ার মৃত হোছাইনের পুত্র এবং তিন সন্তানের জনক। এ সময় গুলিবিদ্ধ হন আবু শামা বাচ্চু, ইমু, মুন্না ও মনিরসহ অন্তত ১০ জন।

    এদিকে নির্বাচনের ভোট গ্রহণ শেষে বিজয়ের হাসি হেসেছেন উত্তর ধুরুং ইউনিয়নে আবদুল হালিম (আনারস)। তিনি ভোট পেয়েছেন ৬০৫১ ভোট । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩১৬২।

    দক্ষিণ ধুরুং ইউনিয়নে আলা উদ্দিন আল আযাদ (চশমা)। তিনি ভোট পেয়েছেন ৩৯৬৮ । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩৪৮৮।

    লেমশীখালী ইউনিয়নে আকতার হোছাইন (চশমা)। তিনি ভোট পেয়েছেন ৪৩৪১ । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রেজাউল করিম (নৌকা) ভোট পেয়েছেন ৪০৪২।

    কৈয়ারবিল ইউনিয়নে আজমগীর মাতবর (নৌকা)। তিনি ভোট পেয়েছেন ১৮৩৫ । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জালাল আহমদ (মোটরসাইকেল) ভোট পেয়েছেন ১৭৭৪৷

    আলী আকবর ডেইল ইউনিয়নে জাহাঙ্গীর আলম সিকদার (নৌকা)। তিনি ভোট পেয়েছেন ৪২৬৭ । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফিরোজ খান চৌধুরী (ঘোড়া) ভোট পেয়েছেন ৪২২০।

    বড়ঘোপ ইউনিয়ন আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন (ঘোড়া)। তিনি ভোট পেয়ে ৪৫৫৯ এগিয়ে আছেন । তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪১১০। তবে ৭ নং ওয়ার্ডের পিলটকাটা ১ টি কেন্দ্র স্থগিত হওয়ার কারণে চেয়ারম্যান পদে ফলাফল ঘোষণা করা হয়নি।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *