বিজ্ঞাপন
নিজস্ব প্রতিবেদক
আজ : ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : সেপ্টেম্বর ১৭, ২০২১

  • কোন মন্তব্য নেই

    চুনতি রেঞ্জাধীন হারবাং বিটে সামাজিক বনায়নের উপকারভোগীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

    নিজস্ব প্রতিবেদন:

    চুনতি রেঞ্জাধীন হারবাং বিটের ২০১৭-১৮ সনে সৃজিত দ্বিতীয় আবর্তের এক নাম্বার প্লটের ৩৮ জন উপকারভোগী সদস্যদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    আজ শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, শাহীনুর রহমান (রেঞ্জ কর্মকর্তা, সুন্নতি রেঞ্জ অফিস)। তিনি বলেন, গাছ আমাদের অমূল্য সম্পদ। পরিবেশ ও জলবায়ুর ভারসাম্য রক্ষায় গাছের ভূমিকা অপরিসীম। বৃক্ষরোপণ ও বনায়ন রক্ষা করা সরকারী অগ্রাধিকার প্রকল্প। তাই, বনায়ন রক্ষায় সামাজিক বনায়নের উপকারভোগীদের ব্যাপক ভূমিকা রাখতে হবে। বনভূমি দখল ও বৃক্ষ নিধন রোধে আমরা কঠোর অবস্থান নিয়েছি। যেকোনো মূল্যে বনভূমি দস্যুদের প্রতিহত করা হবে। তিনি এই ব্যাপারে সামাজিক বনায়নের উপকারভোগীদের সহযোগিতা কামনা করেন।

    আলোচনা সভা শেষে উপকারভোগী সদস্যদের নিয়ে তিনি বাগান এলাকা পরিদর্শনসহ গাছ রক্ষা, পরিচর্যা এবং চারা লাগানোর বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

    উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান (বাদশা মিয়া), বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ নুরুউল্লাহ (নুরু), মোস্তাফিজুর রহমান, জাহিদুল ইসলাম লিটনসহ সামাজিক বনায়নের উপকারভোগী সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *