বিজ্ঞাপন
নিজস্ব প্রতিবেদক
আজ : ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : সেপ্টেম্বর ১৬, ২০২১

  • কোন মন্তব্য নেই

    রামুর গর্জনিয়াতে আবারও মরহুম মৌলানা নজির আহমেদ ( রহঃ ) ঘর আলোকিত, চাচার হাত ধরেই ” দাদা ” স্বপ্ন পূরণে পথে নাতি!

     

    বিশেষ প্রতিনিধি,মোহাম্মদ সরওয়ার জাহান :

    সুনামধন্য রামুর আল – নজির ফাউন্ডেশনের চেয়ারম্যান মৌলানা মাহমুদুল হাসানের বড় ছেলে ও শাইখ ডক্টর হারুন আজিজি নদভির পরিবারে সন্তান হাফেজ আশরাফুল হাসান ( সাকি) কাতারের একটি বিশ্ববিদ্যালয়ে ১ বছর আরবি ভাষা কোর্সের জন্য স্কলারশিপে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।

    জানাজায়, গতকাল ১৪ই সেপ্টেম্বর কাতার বিশ্ববিদ্যালয় এ যাওয়ার চূড়ান্ত ভিসা ও অন্যান্য কাগজপত্র হাতে পেয়েছেন। আগামী অক্টোবরের ৫ তারিখ ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে দোহার উদ্দেশ্য দেশ ত্যাগ করবেন আল – নজির ফাউন্ডেশনের চেয়ারম্যান মৌলানা মাহমুদুল হাসান জানিয়েছেন। এদিকে একসময়ের দক্ষিণ চট্টগ্রামের আলেম সমাজের উজ্জ্বল মুখ হিসাবে পরিচিত মরহুম মৌলানা নজির আহমেদ ( রহঃ ) সন্তান ডক্টর হারুন আজিজি নদভি পর তাদের পরিবারের সন্তান হিসেবে হাফেজ আশরাফুল হাসান ( সাকি ) বিদেশে উচ্চ শিক্ষা অর্জনের জন্য মনোনীত হওয়ায় রামু উপজেলায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের মুখে মুখে আলোচনার ছিল। এর আগে একই পরিবারে সন্তান হিসেবে প্রথম বিদেশে উচ্চ শিক্ষা অর্জন করার সুযোগ পেয়েছিলেন শাইখ ডক্টর আল্লামা হারুন আজিজি নদভী। তিনি ভারতের লখনৌ উত্তর প্রদেশে অবস্থিত বিশ্ববিখ্যাত নদওয়াতুল উলামা থেকে হাদিস ও আরবি সাহিত্যের উপর উচ্চতর গবেষণা সম্পন্ন করেছিলেন।

    এদিকে কক্সবাজার সহ বান্দরবানের বাইশারীতেও হাফেজ আশরাফুল হাসান (সাকি) সবার কাছে একজন চরিত্রবান ও মধুর কন্ঠে কোরআন তেলাওয়াতের জন্য বেশ পরিচিত ছিল। তিনি একাধারে বহু বছর বান্দরবানের বাইশারী কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র রমজান মাসে খতমে তারাবির সালাত পড়িয়েছিলেন বলে জানা যায় ।
    হাফেজ আশরাফুল হাসান (সাকি) শাইখ আব্দুল ওয়ালি আরকানীর কণ্ঠে সকল মুসল্লিদের প্রাণে পবিত্র কোরআন তেলাওয়াতের করতেন বলেও জানা গেছে।

    ‌রামু – কক্সবাজার সহ পার্শ্ববর্তী বান্দরবানের ধর্মপ্রাণ মুসলিম সমাজের মানুষ হাফেজ আশরাফুল হাসান ( সাকির ) উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেছেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *