বিজ্ঞাপন
নিজস্ব প্রতিবেদক
আজ : ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : সেপ্টেম্বর ২৪, ২০২১

  • কোন মন্তব্য নেই

    লামায় স্কুল ছাত্রীদের কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত

    নিজস্ব প্রতিবেদক :

    বান্দরবানের লামায় বেসরকারী সংস্থা গ্রাম উন্নয়ন সংগঠনের (গ্রাউস) উদ্যোগে মেয়েদের আন্ত:উপজেলা কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

    শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে ‘আত্মরক্ষার কৌশল আত্মবিশ্বাস বৃদ্ধিতে সহায়ক’ এ স্লোগানকে সামনে রেখে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে লামা, আলীকদম, নাইক্ষংচড়ি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

    সংস্থার সামাজিক সম্প্রীতি প্রকল্পের আওতায় অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন পৌরসভার মেয়র জহিরুল ইসলাম। ৩০ জন করে দুটি দলে বিভক্ত হয়ে ৬০ ছাত্রী প্রতিযোগীতায় অংশ গ্রহণ করে।

    প্রতিযোগিতায় লামা উপজেলা প্রথম, আলীকদম দ্বিতীয় ও নাইক্ষংছড়ি উপজেলা তৃতীয় স্থান অর্জন করে। পরে জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল বিজয়ী ছাত্রীদের মধ্যে ব্যাগ ও ক্রেষ্ট বিতরণ করেন।

    এসময় উপস্থিত ছিলেন গ্রাউসের রিপোটিং এবং মনিটরিং কর্মকর্তা পাখওয়াম বম, ফোকাল পার্সন মেহেরুন্নেছা ও কমিউনিটি মোবিলাইজার বাপ্পী।

    লকডাউনের আগে গ্রাউসের আয়োজনে সামাজিক সম্প্রীতি প্রকল্পের আওতায় ৪০ দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণ শেষে প্রতিজনকে চার হাজার টাকাসহ ৪০ প্রশিক্ষণার্থীকে ব্যাগ, ২ সেট ড্রেস প্রদান করা হয়।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *