শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:০১ পূর্বাহ্ন

আ.লীগের সভাপতিমণ্ডলীতে ঠাঁই পেলেন ৩ নেতা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ২১ Time View

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে ঠাঁই পেয়েছেন তিন নেতা। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় দলটির সভাপতি শেখ হাসিনা তিন নেতাকে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করেন।

নতুন তিন সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন- মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং এএইচএম খায়রুজ্জামান লিটন।

এই তিন নেতার মধ্যে সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং সাবেক মন্ত্রী কামরুল ইসলাম এতদিন ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য। আর খায়রুজ্জামান লিটন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

নতুন এই তিনজনকে নিয়ে এখন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের সংখ্যা দাঁড়াল ১৭ জনে।

২০১৯ সালের ২০ ও ২১শে ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। নতুন কমিটিতে সভাপতি পদে নবমবারের মতো শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুনর্নিবাচিত হন।

আর সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হন- সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. মো. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আবদুল মান্নান খান, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। আগামী বছরের ডিসেম্বরে দলটির ২২তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। ওই সম্মেলনে শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান- এই তিনজন নতুন করে ঠাঁই পেয়েছিলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর ১৭ জন সদস্যের মধ্যে গত বছরের ১৩ জুন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পরের মাস ৯ জুলাই মৃত্যুবরণ করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। সর্বশেষ চলতি বছরের ১৪ এপ্রিল মৃত্যুবরণ করেন আবদুল মতিন খসরু। ফলে তিনটি পদ শূন্য হয়।

উল্লেখ্য, আগামী বছরের ডিসেম্বরে দলটির ২২তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 CTGNEWSBD
Technical Supporteb by Infobytesbd.Com