মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৩৪ পূর্বাহ্ন
Title :
বাঁশখালীতে সাজাপ্রাপ্ত আসামী অস্ত্রসহ গ্রেফতার নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ হলো বাঁশখালী পৌরসভা নির্বাচন বাঁশখালীতে স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম হোসাইনীর ভোট বর্জন বাঁশখালীতে পাত্রী দেখার কথা বলে সিএনজি চুরি। Ctgnewsbd.net ডুলাহাজারায় বাস-ট্রাকের সংঘর্ষে চালক নিহত বাঁশখালী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থীর প্রচারণায় হামলা! আহত তিন, মাইক ভেঙ্গে চুরমার স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষণের চতুর্থ বর্ষপূর্তি উদযাপন সম্পন্ন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত ঘুমধুমের ইয়াবা ডন যুবদল নেতা জকিরা ফের কারাগারে সেনাবাহীনি ও বন বিভাগের যৌথ অভিযানে বিপন্ন তক্ষক সহ আটক ১ জন

বাঁশখালীতে ভূমিদস্যু থেকে সরকারি পাহাড় উদ্ধার

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ১৪৩ Time View

বাঁশখালী প্রতিনিধি

চট্টগ্রাম বাঁশখালীতে ভূমিদস্যু হতে সরকারি পাহাড় উদ্ধার করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে চট্টগ্রামের জেলা প্রশাসক। আজ ০৫ ডিসেম্বর ২০২১ দুপুর ১ টায় বাঁশখালী উপজেলা ভূমি অফিস এবং জলদী ইউনিয়ন ভূমি অফিস যৌথভাবে সরকারী খাস জমির উপর সাইনবোর্ড দিয়ে এই উদ্ধার অভিযান কার্যকর করেন। উক্ত অভিযানে এক একর জমি উদ্ধার হয়।

জানা যায়, স্থানীয় ভূমিদস্যু মাওলানা মোহাম্মদ নুরুচ্ছাফা উত্তর জলদীর ৫ নং ওয়ার্ডের দীর্ঘদিন যাবৎ এই সরকারি সম্পত্তি গ্রাস করেছিল। এবং অবৈধ ভাবে সরকারি ১২ শতক জমি নন জুডিশিয়াল স্টাম্প দিয়ে মনির আহমদ গং এর কাছে সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা দিয়ে বিক্রি করেন।

এই সময় উপস্থিত ছিলেন, জলদী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা চন্দন দাশ, বাঁশখালী উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ আমানাতুল মাওলা সহ বাঁশখালী ভূমি অফিসের কর্মচারী গণ।

সরকারি জমি উদ্ধার হওয়ার পরে কয়েকজন প্রত্যক্ষদর্শী সাথে কথা বললে তারা জানায়, সরকারের এই সিদ্ধান্তকে আমরা সবাই স্বাগত জানাই, এই জন্য যে আমাদের এলাকায় প্রতিনিয়ত দস্যুতা বেড়েই চলছে। বিশেষ করে যারা সরকারি পাহাড় কিংবা জমির উপর জোর করে বসবাস করছে তারা আমাদের পাহাড়ি এলাকা গুলো তন্ন তন্ন করে ফেলতেছে যেমন, গর্জন বাগান গুলো নিপাৎ করেছে। শুষ্ক মৌসুম আসলে পাহাড়ের লাল মাটি বিক্রি করে অনেকে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ ও হয়ে গেছে। এই ভাবে সরকারি পাহাড় ও জমি উদ্ধার অভিযান অব্যাহত থাকলে হয়ত একদিন সব দস্যুতা সরকারের নিয়ন্ত্রণে চলে আসবে।

এই ব্যাপারে বাঁশখালী উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ আমানাতুল মাওলা বলেন, স্থানীয় ভূমিদস্যু সরকারি পাহাড় দখল করে রয়েছেন। সেগুলো আমরা আমাদের জেলা প্রশাসক মহোদয়ের আদেশক্রমে সাইনবোর্ড টাঙ্গিয়ে দিই। আমার জানা মতে আর ও এই রকম সরকারি ভূমি অনেকের দখলে রয়েছে। পর্যায়ক্রমে উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশ পাইলে সাথে সাথে আমরা কার্যকর করতে বাধ্য থাকব।

জলদী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা চন্দন দাশ বলেন, আমি একজন সরকারি কর্মচারী হিসাবে মাঝে মাঝে এই রকম সরকারি সম্পদ গুলো উদ্ধার করতে পারলে আমার মাঝে আত্মতৃপ্তি বেড়ে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 CTGNEWSBD
Technical Supporteb by Infobytesbd.Com