মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:১৯ পূর্বাহ্ন
Title :
বাঁশখালীতে সাজাপ্রাপ্ত আসামী অস্ত্রসহ গ্রেফতার নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ হলো বাঁশখালী পৌরসভা নির্বাচন বাঁশখালীতে স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম হোসাইনীর ভোট বর্জন বাঁশখালীতে পাত্রী দেখার কথা বলে সিএনজি চুরি। Ctgnewsbd.net ডুলাহাজারায় বাস-ট্রাকের সংঘর্ষে চালক নিহত বাঁশখালী পৌরসভা নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থীর প্রচারণায় হামলা! আহত তিন, মাইক ভেঙ্গে চুরমার স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষণের চতুর্থ বর্ষপূর্তি উদযাপন সম্পন্ন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত ঘুমধুমের ইয়াবা ডন যুবদল নেতা জকিরা ফের কারাগারে সেনাবাহীনি ও বন বিভাগের যৌথ অভিযানে বিপন্ন তক্ষক সহ আটক ১ জন

আবরার হত্যা মামলার রায় এবং আমাদের জন্য ম্যাসেজ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ১৪০ Time View

গতকাল আবরার হত্যা মামলার ঐতিহাসিক রায় হয়েছে। সম্পূর্ণ জাতির সাথে আমিও হতবাক একসাথে এতগুলো মেধাবী সন্তানদের ফাঁসির রায় হওয়ায়। অনেকে বলেছেন, জাতিকে মেধাশূন্য করার জন্য এ গভীর ষড়যন্ত্র। কিন্তু বাস্তবতা হলো, জাতিকে মেধাশূন্য করার ষড়যন্ত্র তো সেদিন থেকেই শুরু হয়েছে যেদিন ছাত্রদের হাতে কলমের বদলে অস্ত্র তুলে দেওয়া হয়েছিল। সৃজনশীল মেধা বিকাশের জাতির শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর হলগুলোকে চরের জমির মত দখল করা হয়েছিল। সেই থেকে এখনো পর্যন্ত আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মেধা, নৈতিকতা ও সৃজনশীলতার পরিবর্তে নষ্ট রাজনীতি চর্চায় বেশি হচ্ছে। জাতির বৃহত্তম রাজনৈতিক দলের ছাত্রসংগঠনগুলোর নেতারা মেধার চর্চা না করে এখন নিজেদের ক্ষমতা পরিদর্শনে ব্যস্ত। তাই, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর আজকে চরম দুর্দিনে আবরার হত্যা মামলার রায় আমাদের ছাত্র সমাজের কাছে একটি ম্যাসেজ দিচ্ছে। যদি জাতিকে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই, আমাদের সেই ম্যাসেজের অর্থ বুঝতে হবে এবং বুকে ধারণ করতে হবে। লেজুড়বৃত্তি, গ্রুপিং এবং দখলদারিত্বের ছাত্র রাজনীতি বাদ দিয়ে আমাদের মেধা, নৈতিকতা ও আর্দশ চর্চার রাজনীতিতে ফিরে আসতে হবে।

প্রিয় ছাত্র সমাজ,
নিশ্চয়ই রাজনৈতিক দলের চেয়ে পরিবার অনেক বড়। প্রতিটি মেধাবী ছাত্র একটি পরিবারের যেমন সম্পদ তেমনি, জাতির ভবিষ্যৎ। গতকাল যাদের রায় হয়েছে, তাদের পরিবারের কি অবস্থা একটু চিন্তা কর।

আমাদের অভিভাবক মহলকে আরো সতর্ক হতে হবে। আপনার সন্তান এবং পরিবারকে একটি বিপর্যস্ত ও খারাপ পরিস্থিতি থেকে উত্তোরণ শুধুমাত্র আপনার পক্ষেই সম্ভব। আপনার আদরের সন্তানের ব্যাপারে যত্নশীল হউন। অবশ্যই, নৈতিকতা শিক্ষা দিন।
তাই আসুন, যার যার অবস্থান থেকে একটি মেধাবী এবং আদর্শ জাতি গঠনে সবাই ভুমিকা রাখি। অন্যথায়, আগামী দিনে এই দুর্ভাগা জাতির জন্য অপেক্ষা করছে ভয়াবহ দুর্যোগ।

 

মোক্তার আহমেদ

mokter99gb@gmail.com

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 CTGNEWSBD
Technical Supporteb by Infobytesbd.Com